এনআইডি জালিয়াতি ঃ কুষ্টিয়ায় চিহ্নিত ৩৮ জনের ১৫ জনকে জিজ্ঞাসা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ার আলোচিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির ঘটনায় ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করেছে নির্বাচন কমিশন। তাদের বক্তব্য শোনেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন বিশ্বাসের নেতৃত্বে তদন্ত কমিটি।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৮ সালে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির সময় নির্বাচন অফিস, ইউনিয়ন পরিষদ ও পৌরসভার দায়িত্বরত ৩৮জনকে চিহ্নিত করে তাদেরকে জেলা নির্বাচন অফিস সভাকক্ষে রোববার ডাকা হয়।  ৩৮ জনের মধ্যে প্রথম দিনে তদন্ত কমিটি ১৫ জনের বক্তব্য গ্রহণ করে।
এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয় কর্তৃক গঠিত ৪ সদস্যের তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত সচিব কামাল উদ্দিন বিশ্বাস জানান, তদন্ত কাজ চলছে।  এখনই কিছু বলা যাবে না।  প্রথম আমরা ১৫ জনের বক্তব্য শুনেছি।  পরে বিষয়টি জানানো হবে।  আমরা তদন্ত প্রতিবেদন জমা দিবো।  তদন্ত  প্রতিবেদনে বিস্তারিত জানা যাবে।
সম্প্রতি কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি করে এমএমএ ওয়াদুদ নামে এক ব্যক্তির প্রায় শতকোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয় একটি চক্র।  কীভাবে এনআইডি জালিয়াতি করে ৬ জন ভোটার হলেন, এর পেছনে কারা জড়িত- এ প্রশ্ন উঠে আসে।  এ ঘটনায় একটি মামলা দায়ের হয়।  গ্রেপ্তার হয় চক্রের ১১ সদস্য।  পুরো জালিয়াত চক্রকে চিহ্নিত করতে অনুসন্ধানে নামে নির্বাচন কমিশন।

Post a Comment

0 Comments