কুষ্টিয়ায় মীম হত্যার বিচার দাবিতে মানববন্ধন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ায় যৌতুক নির্যাতনে গৃহবধু তাসনীম মীম হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন করে অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহরের মজমপুর গেট এলাকায় সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
কর্মসূচীতে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান মজু,আলম আরা জুঁই, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য কারশেদ আলম, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর হাসিবুর তামিম, বাসদ জেলা আহবায়ক কমরেড শফিউর রহমান,ওয়ার্কাস পাটি সাধারন সম্পাদক কমরেড হাফিজ সরকার, কবি ও লেখক হাসান টুটুল, নিহত মিমের বাবা স্কুল শিক্ষক মোহাঃ মহিবুল আলম, মিমের মা তাজমা খাতুন, ফেয়ারের নির্বাহী প্রধান দেওয়ান আখতারুজ্জামান, ছাত্র ফ্রন্ট কুষ্টিয়া জেলা শাখার সভাপতি লাবনী সুলতানাসহ কুষ্টিয়ার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, এখনও যদি মীমের মতো একজন উচ্চশিক্ষিত গৃহবধুকে স্বামীর সংসারে নির্মম যৌতুক নির্যাতনে হত্যাকান্ডের শিকার হয়ে বিচারের জন্য রাজপথে দাঁড়াতে হয় তাহলে দেশ এগোচ্ছে না পিছাচ্ছে ? নারী নির্যাতনের প্রতিটা ঘটনার পরই তার বিচার চাইতে এখন রাজপথে দাঁড়িয়ে চিৎকার চেচামেচী করাটা যেন আমাদের অঙ্গীভুত হয়ে গেছে। অবিলম্বে মীম হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূল শাস্তির নিশ্চিত করা দাবি করেন বক্তারা।
প্রসঙ্গত, কুষ্টিয়ার দৌলতপুর তারাগুনিয়াতে গৃহবধু তাসনীম মিম যৌতুকের কারনে স্বামী শাশুড়ী ও ননোদের নির্মম নির্যাতনের শিকার হয়ে ঢাকা মেডিকেলে ১২ দিন মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

Post a Comment

0 Comments