Random Posts

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন


চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ায় ১০ বছরের শিশু ধর্ষণ মামলায় ছানার মাঝি নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১ টার সময় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুন্সী মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডাদেশপ্রাপ্ত ছানার কুষ্টিয়ার খোকসা উপজেলার আমবাড়ীয়া পূর্বপাড়ার মৃত আবেদ আলীর ছেলে।  
আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২০ জুন খোকসার আমবাড়ীয়া এলাকায় ১০ বছরের একটি মেয়ে ছাগল আনতে মাঠে গেলে ছানার তাকে পাশের পাটক্ষেতে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনার পরদিন শিশুটির বাবা বাদী হয়ে খোকসা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯(১) ধারায় ছানারকে একমাত্র আসামি করে মামলা করেন। মামলা নম্বর-০৬। মামলাটির তদন্ত শেষে ওই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ দন্ডাদেশ দেন আদালত। 

Post a Comment

0 Comments