কুমারখালীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

কুমারখালী প্রতিনিধি \ হাজার-হাজার শোকার্ত মানুষের বিনম্র  শ্রদ্ধা ও হৃদয় নিংড়ানো ভালোবাসার পাশাপাশি ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কুমারখালীতে সিমীত পরিষরে স্ব্যাস্থবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।
১৫ আগস্ট উপলক্ষে সকালে কুমারখালী বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ ও তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া করেন কুষ্টিয়া-৪ সাংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। এই সময় একে - একে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিকলীগ, সাংবাদিক ঐক্য ফোরাম, বঙ্গবন্ধু অনলাইন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ করা হয় ১৫ আগষ্ট নিহতের। উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্ব্যাস্থ বিধি মেনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
কুমারখালী উপজেলা প্রশাসনের আয়োজনে, রচনা, আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় তরুণ অডিটোরিয়ামে।  উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান সভাপতিত্বে অনুষ্ঠানে। প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ এমপি সেলিম আলতাফ জর্জ। তিনি বলেন শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির জীবনের সবচেয়ে কলঙ্কময়, বেদনার দিন। অনুষ্ঠানে  বিশেষ অতিথি  ছিলেন আব্দুল মান্নান খান উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপস্থিত ছিলেন সাবেক কমান্ড বীর মুক্তিযোদ্ধা মোকাদ্দেস হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি আবুল মনসুর মজনু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান লালু। পরিশেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এই সময় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাবৃন্দসহ সরকারি কর্মকর্তা ও কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments