কুমারখালীতে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

মোশারফ হোসেন কুমারখালী \ কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় এল জি এসপি-০৩ এর অর্থায়নে ছয় লক্ষ টাকায় ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের ৮০ জন ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে যদুবয়বা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে উক্ত সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান বলেন,' সাইকেল শুধু একটি যানবাহনই নয়, এটি নারীর ক্ষমতায়ন, অধিকার ও স্বাবলম্বীর প্রতীক।তিনি আরো বলেন,দেশের অর্ধেক জনসংখ্যা নারী।আমরা যদি নারীদের অধিকার সম্পর্কে সচেতন করে এধরনের সাহসীকতাপূর্ণ কাজের মধ্যে নিয়ে আসতে পারি,তাহলে আজকের নারীরায় আগামীতে সাহসিকতার সাথে দেশকে নেতৃত্ব দিতে পারবে।
অনুষ্ঠানে যদুবয়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল আলম বলেন,বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা'র নারী ক্ষমতায়ন প্রতিষ্ঠা করার লক্ষ্যে এল জি এসপি-০৩ এর অর্থায়নে ছয় লক্ষ টাকায় ছয়টি স্কুলের ৮০ জন ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ করা হয়েছে।
এদিকে সাইকেল পেয়ে ব্যাপক খুশি ছাত্রীরা।স্কুল থেকে বাড়ি একটু দুরে হওয়াই অনক সময় স্কুলে আসতে দেরি হয় ছাত্রীদের।সাইকেল পাওয়ায় এখন থেকে সময় মত স্কুলে আসতে পারবে ছাত্রীরা।
শিক্ষার্থীদের মধ্যে এনায়েতপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রিনি খাতুন বলেন,সাইকেই পেয়ে আমি খুব খুশি।এখন থেকে সময়মত স্কুলে আসতে পারব।সমাজে মেয়েদের অন্যচোখে দেখা হয়।সাইকেল চালিয়ে প্রমাণ করে দিতে চাই আমরাও পারি।এমটায় বলছিলেন যদুবয়বা মাধ্যমিক ষষ্ঠ শ্রেণির ছাত্রী আখি।

Post a Comment

0 Comments