হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ইমিগেশনে যাত্রীদের ভোগান্তি ঃ প্রথম পর্ব

জাহাঙ্গীর হোসেন জুয়েল
কুষ্টিয়ার ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল, সহ-সভাপতি ও দৈনিক প্রবাহ প্রতিনিধি আনোয়ার পারভেজ শান্ত ও সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিনিধি প্রদীপ সরকার গত ১৫ আগষ্ট বৃহস্পতিবার রাত ২টার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে থাইল্যান্ড এয়ারলাইন্স এর  মধ্যামে ১২ দিনের সফরে মালেয়শিয়া ও থাইল্যান্ড উদ্দেশে রওনা দেন। প্রথম পর্ব।
তারিখ ১৫/০৮/১৯ ইং।
কুষ্টিয়ার ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল, সহ-সভাপতি ও দৈনিক প্রবাহ প্রতিনিধি আনোয়ার পারভেজ শান্ত ও সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিনিধি প্রদীপ সরকার ৩ মাসের জন্য মালেয়শিয়া ভিসা পান। আনোয়ার পারভেজ শান্ত ও প্রদীপ সরকার ৩ মাসের জন্য থাইল্যান্ড ভিসা পান। কিন্ত দুঃখজনক হলেও সত্য জাহাঙ্গীর হোসেন জুয়েল  
থাইল্যান্ডের ভিসা পায়নি। একজন ভিসা না পাওয়ায় আনোয়ার পারভেজ শান্ত ও প্রদীপ সরকার মালেয়শিয়া ও থাইল্যান্ডে যেতে ইচ্ছুক না। একবার সিন্ধান্ত নিচ্ছে তারা বিমানের টিকিট বাতিল করার। আবার বাড়ী ফিরার জন্য কল্যানপুর শ্যামলী কাউন্টারে গাড়ীর জন্য অপেক্ষা। হঠাৎ প্রদীপ সাংবাদিকের মোবাইলে বিকাল ৫টার সময় ম্যাসেজ আসে জাহাঙ্গীর হোসেন জুয়েলের থাইল্যান্ড যাওয়ার জন্য ৩ মাসের ভিসা হয়েছে। সন্ধ্যা ৭টার মধ্যে থাইল্যান্ড এমবাসী থেকে পাসপোট নেওয়ার জন্য বলে। পাসপোর্ট সাধারনত রাতে দেয়না থাইল্যান্ড এমবাসী । রাত ৮টার সময়  থাইল্যান্ড এমবাসী থেকে জাহাঙ্গীর হোসেন জুয়েল কে পাসপোট দেওয়া হয়। পাসপোট পাওয়ার পর ৩ জন রাত ১০টার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশে রওনা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ভিতরে ঢোকার আগে গেটে দেখা যায় বিশাল লাইন। গেটে ঢোকার সময় যাত্রীদের চরম ভোগান্তি হয়। গরমে যাত্রীরা  অতিষ্ঠ হয়ে পড়েছে। বিমান বন্দরে ঢোকার ১ ঘন্টা পর বডিং পাশ ও টিকিট দেওয়া হয়। এরপর শুরু হয় ইমিগেশনে ভোগান্তি। ১০ টি বুথে ইমিগেশনে দায়িত্বরত কর্মকর্তাদের সামনে সকল যাত্রী ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থাকতে হয়। ইমিগেশনের কর্মকর্তাদের কাজ দেখে বার বার উর্ধতন কর্মকর্তারা দ্রæত করার জন্য বলে। তারপরও  ইমিগেশনে দায়িত্বরত কর্মকর্তাদের বিনা কারণে যাত্রীদের বিভিন্ন প্রশ্ন করে সময় অপচয় করতে থাকে। ইমিগেশনের কাজ শেষ করে থাইল্যান্ড এয়ারলাইন্সে ঢুকার সময় সকল জিনিশপত্র চেক করে ভিতরে প্রবেশ করে। রাত ২টার সময় থাইল্যান্ড এয়ারলাইন্স এ করে মালেয়শিয়ার উদ্দেশ্য রওনা। চলবে।

Post a Comment

0 Comments