কুষ্টিয়ায় করোনায় মুক্তিযোদ্ধা পিন্টু’র মৃত্যু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন এক বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। মুক্তিযোদ্ধা মিজানুর রহমান পিন্টু (৭০) শহরের হাউজিং বøক নং এ-৫১ এর বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে গত ২৪ জুন থেকে তিনি ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। একইসঙ্গে তার বড় ছেলে ব্যবসায়ী ফেরদৌস ইমামের (৪৫) করোনা শনাক্ত হয়েছে।
মৃতের পরিবারের সদস্যরা জানান, গত এক সপ্তাহ ধরে তিনি জ্বরসহ করোনার উপসর্গে ভুগছিলেন। বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে শ্বাসকষ্ট শুরু হলে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে ভর্তির দুই দিনের মাথায় ২৬ জুন রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরদিন বেলা ১১ টায় রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দিয়ে কুষ্টিয়া পৌর গোরস্থানে তাকে সমাহিত করা হয়।
মৃত্যুর পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। রোববার রাত সাড়ে ৯ টায় জেলা সিভিল সার্জন অফিসের প্রদত্ত তথ্যে জানানো হয় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের পরীক্ষার রিপোর্টে মুক্তিযোদ্ধা মিজানুর রহমান পিন্টু কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন। এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় করোনায় মৃতের সংখ্যা ৮ জন। এর মধ্যে ৭ জন পুরুষ এবং ১ জন নারী। মৃত ৮ জনের মধ্যে কুমারখালী উপজেলায় ২, দৌলতপুরে ১, ভেড়ামারায় ১ এবং কুষ্টিয়া সদরে ৪ জন।

Post a Comment

0 Comments