কুষ্টিয়ায় ঈদের কেনাকাটা মাস্ক ছাড়া করা যাবে না ঃ আসলাম হোসেন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \\ কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, রবিবার সকাল ১০টায় দোকান খোলা রেখে বিকেল ৪টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে। আর ক্রেতাদের দোকানে মাস্ক পরে ঢোকার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে।
পণ্যের গায়ে একদর লেখা থাকলে ভালো হয়। একদর লেখা থাকলেও পণ্যের দাম ক্রেতাদের নাগালে থাকতে হবে। একদর থাকলে পণ্য পছন্দ হলে ক্রেতারা দ্রুত সেটা কিনে দোকান থেকে চলে যেতে পারবে। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বড় বড় শপিং মলসহ বিপণিবিতানের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের কড়া টহল থাকবে। স্বাস্থ্যবিধি মেনে কোনো দোকান খোলা রাখতে না পারলে সেই দোকান বন্ধ করে দেওয়া হবে।স্বাস্থ্যবিধি মেনে ঈদের কেনাকাটা করতে পারবে সাধারণ মানুষ। তবে তাদের মুখে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে দোকানিদের সামাজিক দূরত্ব নিজ দায়িত্বে নিশ্চিত করতে হবে।
শনিবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক আসলাম হোসেন। বক্তব্য রাখেন, কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ও  শপিং মল ও বিপণিবিতান সমিতির নেতৃবৃন্দরা।
কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ঈদের শপিংয়ে কোনো বাধা নেই। তবে মাস্ক ছাড়া কোনো ক্রেতা শপিং করতে পারবে না। দোকানদাররা নিজ দায়িত্বে সামাজিক দূরত্ব নিশ্চিত করবে। এর ব্যত্যয় করা যাবে না।

Post a Comment

0 Comments