কুষ্টিয়ায় ভাড়া না পেয়ে মালিকের দেয়া আগুনে দগ্ধ সেই অন্তঃসত্বার মৃত্যু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \\  কুষ্টিয়া জেলা শহরের কমলাপুরে সময় মতো বাড়ি ভাড়াা দিতে না পারায় ৯ মাসের অন্তঃসত্বা জুলেখা (৩০) নামে এক নারীকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠে গত ২৯ এপ্রিল।
শুক্রবার (৮ মে) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়।  আগুনে জুলেখার শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে যায়। ওই দিনই কুষ্টিয়া সদর হাসপাতালে তাকে নেয়া হলে অবস্থার অবনতি দেখে তাকে ঢাকা মেডিকেলে পাঠানোর কথা বলে চিকিৎসক। তবে ঢাকায় যাওয়ার মত অর্থ না থাকায় কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) তত্বাবধানে কুষ্টিয়া মডেল থানার ওসিসহ অন্যান্য কর্মকর্তারা টাকা তুলে অ্যাম্বুলেন্স ভাড়া করে তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানোর ব্যবস্থা করেন। একইসঙ্গে জুলেখার চিকিৎসার জন্য কিছু নগদ অর্থেরও ব্যবস্থা করে দেন পুলিশ সদস্যরা। বেশ কয়েকদিন জীবন যুদ্ধের সাথে লড়াই করে অবশেষে সন্তান জন্ম দিয়েই মারা গেছেন পেট্রোল আগুনে দগ্ধ সেই নারীটি। শুক্রবার (৮ মে) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুর ঠিক পূর্ব মুহূর্তে নারীটি একটি পুত্র সন্তানের জন্ম দেন। তবে সন্তানটিও ছিল মৃত।
জানা গেছে, ঢাকায় চিকিৎসার এক পর্যায়ে ববৃস্পতিবার (৭ এপ্রিল) জুলেখাকে কুষ্টিয়ায় ফেরত পাঠিয়ে দেয়া হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নারীটি মৃত্যুর প্রহর গুনতে গুনতে শুক্রবার (৮ মে) তার মৃত্যু হয়।
জুলেখা (৩০) নামের ওই নারীটি স্বামীসহ শহরের কমলাপুর এলাকায় নবীন প্রামানিক স্কুল সংলগ্ন ফজলুল হকের বাড়িতে ভাড়া থাকতেন। তার স্বামী মিরপুর উপজেলার বহলবাড়িয়া সেন্টার এলাকার মেহেদী হাসান। জুলেখা তার বাড়ির বাইরে পাশের দুইজন মহিলার সাথে কথা বলছিলো। এমন অবস্থায় হঠাৎ করে বাড়ির মালিকের বড় ছেলে রোকনুজ্জামান রনি ওই নারীটির শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। জুলেখার আর্তচিৎকার শুনে অন্যরা ছুটে এসে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল নিয়ে আসে।
এ ব্যাপারে কুষ্টিয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, বাড়ি ভাড়া নিয়ে ভাড়াটে জুলেখা ও বাড়িওয়ালার স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি চলছিল। এক পর্যায়ে রনি ক্ষিপ্ত হয়ে অন্তঃসত্বা জুলেখার গায়ে আগুন ধরিয়ে দেয়। অভিযুক্ত রনিকে গ্রেপ্তার করা হয়েছে। অতি দ্রæত সময়ের মধ্যে চার্জশিট দেয়া হবে।

Post a Comment

0 Comments