কুষ্টিয়ায় করোনা পরীক্ষায় বসানো হচ্ছে পিসিআর ল্যাব

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার জেনারেল হাসপাতাল করোনা চিকিৎসার জন্য সকল চিকিৎসককে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসকদের সাথে মতবিনিময়কালে রোগীদের সুকিৎসা নিশ্চিতে তাগিদ দেন। একইসাথে কুষ্টিয়াতে যাতে করে করোনা রোগী পরীক্ষা ও তাদের চিকিৎসা নিশ্চিত করা যায় সেই লক্ষে পিসিআর ল্যাব স্থাপনেরও আশ্বাস দেন ওই সভায়। তার আশ্বাস এরই মধ্যে কার্যকর হয়েছে। মূল্যবান পিসিআর ল্যাব ইতোমধ্যে কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার হাসপাতালে গিয়ে পৌঁছেছে। স্থাপনের কাজও দ্রæত গতিতে এগিয়ে চলেছে।
করোনায় দিশেহারা গোটা বিশ্ব। মানবিক বিপর্যয়ের কবলে ইউরোপ আমেরিকারসহ প্রায় সব দেশের মানুষ। লাখ লাখ মানুষ আক্রান্তের পাশাপাশি লাখের কাছাকাছি মৃতের সংখ্যাও। বাংলাদেশেও সংক্রমণের সংখ্যা বাড়ছে। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাও বাড়ছে প্রতিদিনই। সব জেলাতে সংক্রমণ দেখা না দিলেও যে হারে বাড়ছে, তাতে আতঙ্কিত সব জেলার মানুষ। কুষ্টিয়াতে এখন পর্যন্ত কেউ সংক্রমিত না হলেও, সংক্রমণ এড়াতে প্রশাসন তথা স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি লক্ষ করা গেছে। সতর্ক স্থানীয় জনপ্রতিনিধিরাও। জেলার কোন মানুষ যাতে করে চিকিৎসাবঞ্চিত না হন, সেই লক্ষে প্রশাসন তথা স্বাস্থ্য বিভাগের কর্তাব্যক্তিদের সাথে জনপ্রতিনিধিদের চলছে দফায় দফায় বৈঠক। কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার হাসপাতালের আরএম তাপস কুমার সরকার জানান, পিসিআর ল্যাব এরই মধ্যে হাসপাতালে এসে পৌঁছেছে। স্থাপনের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলেছে। আশা করা যায় আগামী সোম অথবা মঙ্গলবার থেকে করোনা পরীক্ষা কার্যক্রম শুরু হবে। কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ কুষ্টিয়াবাসীকে প্রতিশ্রæতি দিয়েছিলেন করোনা পরীক্ষার জন্য কুষ্টিয়ায় পিসিআর ল্যাব স্থাপন করা হবে। তিনি তার প্রতিশ্রæতি রেখেছেন।
কুষ্টিয়া হাসপাতালে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করায় খুশি জেলার সুশীল সমাজের প্রতিনিধি ও সাধারণ মানুষ।
আমজাদ হোসেন জানান, এই মুহূর্তে কুষ্টিয়াতে পিসিআর ল্যাব জরুরি ছিল। সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফের প্রতি আমরা কুষ্টিয়াবাসী কৃতজ্ঞ। তার প্রচেষ্টায় আমরা জেলা শহরে থেকেও এই সুবিধা পেয়েছি।

Post a Comment

0 Comments