ভেড়ামারায় ঘরে থাকা অসুস্থ মা ও শিশুদের চিকিৎসা সেবায় মাহমুদা ক্লিনিক

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \\  কুষ্টিয়ার ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের করোনা ভাইরাস সনাক্তের পর এলাকার সর্বত্রে যখন আতংক বিরাজমান, তখন ঘরে থাকা অসুস্থ মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দিয়েছে স্থানীয় মাহমুদা ক্লিনিক।
শুক্রবার বেসরকারী ক্লিনিকটির পক্ষ থেকে চিকিৎসা সেবা নেয়া মায়েদের প্রত্যেককে তছবিহ এবং শিশুদের চকলেট ও বিস্কুট উপহারও দেয়া হয়েছে। করোনা ভাইরাসের কারনে ঘরে থাকা অসহায়, অসুস্থ মানুষের জন্য গতমাসে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা শুরু করে ক্লিনিকটি। প্রতিদিন প্রত্যন্ত অঞ্চলের প্রায় দুই শতাধিক রোগীকে ভ্রাম্যমান এই ক্লিনিকের মাধ্যমে চিকিৎসা সহ বিনামূল্যে ঔষধ দেয়া হচ্ছে। শুক্রবার শুধুমাত্র অসুস্থ গর্ভবতী নারী ও মা এবং শিশুদের চিকিৎসা দেয়া হয়। ভ্রাম্যমান ক্লিনিকে চিকিৎসা প্রদান করেন গাইনী বিশেষজ্ঞ ডাঃ শারমিন মোস্তারী, শিশু বিশেষজ্ঞ ডাঃ সাইফুল ইসলাম ও ডাঃ শহীদুল ইসলাম।
ব্যতিক্রমধর্মী মাহমুদা ক্লিনিকের স্বত্তাধিকারী শাহেদ আহমেদ গামা জানান, করোনার কারনে ঘরে থাকা অসুস্থ মানুষ বিশেষ করে গর্ভবতী নারী, মা ও শিশুরা সীমাহিন দূর্ভোগ পোহাচ্ছেন। আমরা  তাদের বাড়ীতে গিয়ে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছি। যাদের চিকিৎসা জরুরী, তারা ফোন করলে আমরা এম্বুলেন্স নিয়ে দ্রæত তাঁদের বাড়ী গিয়ে চিকিৎসা দিচ্ছি। নৈতিক ও মানবিক দায়িত্ব থেকে আমরা এ চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রেখেছি।

Post a Comment

0 Comments