মিরপুরে চাল বয়স্কভাতা আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

 চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ সরকারী ভিজিডির চাল ও বয়স্ক ভাতা আত্মসাতের অভিযোগে এবার কুষ্টিয়ায় আরেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের মামলা হয়েছে।
মামলায় মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী, সমাজসেবা অধিদপ্তরের ফিল্ড সুপারভাইজার ও সংরক্ষিত মহিলা মেম্বারকে আসামি করা হয়েছে। বুধবার কুষ্টিয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সেলিনা খাতুনের আদালত স্বপ্রনোদিত হয়ে এ মামলাটি করেন আদালত ।
ফৌজদারী কার্যবিধি ১৯০ (১) (সি) ধারায় আমলযোগ্য মামলাটি তদন্তপূর্বক আগামী আগামী ৮ জুন তারিখের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য কুষ্টিয়ার মিরপুর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়। এরআগে কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউপি চেয়ারম্যান দবির উদ্দিনের বিরুদ্ধে চাল আতœসাৎ করার দায়ে আদালতে আরেকটি মামলা হয়।
আদালত সুত্রে জানা যায়, কুষ্টিয়ার মিরপুর উপজেলার অন্তর্গত কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী, সমাজসেবা অধিদপ্তরের ফিল্ড সুপারভ্ইাজার অসীত কুমার বিশ^াস ও কুর্শা ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার রাজিয়া খাতুন যোগসাজশ করে গরীব-দুঃস্থদের ভিজিডি চাল ও বয়স্কভাতা আতœসাৎ করেন। স্থানীয় একটি গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হলে বিষয়টি বিজ্ঞ আদালতরে দৃষ্টিগোচর হয় এবং ফৌজদারী অপরাধ হিসাবে প্রথমিকভাবে গন্য করা হয়।
এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান  ওমর আলী অভিযোগের সত্যতা অস্বীকার করে জানান, একটি মহল উদ্দেশ্য প্রনোদিতভাবে আমার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার করছে। বিষয়টি আদালতেই নিষ্পত্তি হবে বলে তিনি জানান।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, সরকারি চাল ও বয়স্ক ভাতা আতœসাৎ সংক্রান্ত আদালতের আদেশটি এখনও হাতে আসেনি। আদেশ হাতে পেলে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Post a Comment

0 Comments