কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন'র বিবৃতি

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ সরকারী ত্রাণ চুরি নিয়ে জাসদ সম্পর্কে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ'র উস্কানী ও বিদ্বেষমূলক বক্তব্যের জবাবে কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক জননেতা আলহাজ্ব আব্দুল আলীম স্বপন'র বিবৃতি

তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ গতকাল তার এক বক্তব্যে বলেছেন যে,“তেলসহ চাল নিয়ে যারা দুর্নীতি করেছে তাদের দলীয় বর্তমান ও অতীত থেকে দেখা যায় তারা জাপা, জাসদ এবং বিএনপির সমর্থক।” আমি মনে করি যে, তথ্যমন্ত্রী ডক্টর হাসান মাহমুদ তার এই বক্তব্যের মাধ্যমে নিজের দায়িত্বজ্ঞানহীন ব্যক্তিত্বের পরিচয় দিয়েছেন। দেশের অভ্যন্তরীণ ত্রাণ ও চাল চোরা কারবার কারীদের আড়াল করার উদ্দেশ্যে এবং ভিন্ন ষড়যন্ত্রের কারণে তার এই বক্তব্যে আমিসহ, অনেক সচেতন নাগরিক ব্যথিত হয়েছেন এবং অনেকেই ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়েছেন। যেই মূহুর্তে করোনা যুদ্ধ মোকাবেলা করার জন্য সমগ্র বিশ্ব ও বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রাজনৈতিক দল ও শ্রেণী-পেশার মানুষসহ সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হওয়া জরুরি, ঠিক সেই মূহুর্তে তাঁর এই বক্তব্য জাতিকে বিভক্ত করা এবং দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে অনৈক্যের সৃষ্টি করবে বলে আমি মনে করি। আমার মতে, দেশের এই সংকটময় পরিস্থিতিতে যেখানে সমগ্র দেশ মৃত্যুপুরীতে পরিণত হতে চলেছে, ঠিক সেই মূহুর্তে ডক্টর হাছান মাহমুদের এ ধরনের নেতিবাচক ও উস্কানীমূলক বক্তব্য কোনো সচেতন নাগরিকের কাছেই কাম্য হতে পারে না।
আমি দ্ব্যার্থহীন ভাবে বলতে চাই, চাল-চোরাকারবারীরা যে দলেরই হোক না কেন কিংবা তারা যে দলের জার্সিই গায়ে দিক না কেন, তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

Post a Comment

0 Comments