কুষ্টিয়ায় জেলা প্রশাসকের ‘করোনা বিজ্ঞপ্তি’ নিজের নামে প্রচার \ বিশ্ববিদ্যালয় ছাত্রী কারাগারে

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \  করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি কপি করে নিজের নাম ব্যবহার করে ফেসবুক ম্যাসেঞ্জারে প্রচারের দায়ে মীর মনিরা (২৩) নামে এ ছাত্রীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
শনিবার  তাকে কারাগারে পাঠানো হয়। তিনি কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। শানিবার সকালে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বাদী হয়ে ওই তরুণীকে একমাত্র আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা করেন।
জানা গেছে, খুলনা বিভাগীয় কমিশনার এক চিকিৎসকের মাধ্যমে জানতে পারেন যে, মীর মনিরা নামের একজন কুষ্টিয়া জেলা প্রশাসকের পরিচয় ব্যবহার করে বিভিন্ন ডকুমেন্ট তৈরি করে ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রচার করছেন। নিজেকে কুষ্টিয়ার জেলা প্রশাসক হিসেবে পরিচয় দিয়ে মানুষকে ভয়ভীতি দেখাচ্ছেন।
মামলার বাদী মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম জানান, জেলা প্রশাসক প্রতিদিন করোনা বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তি জেলা প্রশাসনের ফেসবুকে পোস্ট দেন। মীর মনিরা ওই সংবাদ বিজ্ঞপ্তির কপিতে জেলা প্রশাসকের নাম ও স্বাক্ষর এডিট করে সেখানে নিজের নাম (মনিরা) ও স্বাক্ষর দিয়ে সেটা তার পরিচিতদের কাছে পাঠাতেন। গত শুক্রবার মীর মনিরার পরিচয় জানার পর তাকে জেলা প্রশাসকের বাংলোয় ডাকা হয়। সেখানে জিজ্ঞাসাবাদে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন্নাহারের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেন মনিরা।
কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা বলেন, আইসিটি আইনে মামলায় ওই ছাত্রীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Post a Comment

0 Comments