কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ার সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়েনের  ইউপি চেয়ারম্যান কর্তৃক বিগত ৪ বছর ধরে ওএমএস বা ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন করে তা তালিকাভুক্ত দুস্থদের না দিয়ে আত্মসাত করার দায়ে ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের স্ব-প্রনোদিত মামলা হয়েছে।
আলোচিত চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
রবিবার কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সেলিনা খাতুনের আদালত কর্তৃক ইস্যুকৃত আমলযোগ্য মামলার আদেশের কপি কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে বলে আদালত সূত্রে নিশ্চিত করেন।
এ ব্যাপারে অভিযুক্ত সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়েনের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস মুঠোফোনে বলেন, একটি মহল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে সরকারি চাল আত্মসাৎ করেছি বলে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ ছেপেছেন। পরে তারাই আবার আমার কাছে এসে মীমাংসা করে গেছেন। তবে আমার বিরুদ্ধে এ বিষয়ে আদালতে মামলা হয়েছে তা জানি না।
কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে আদালতের আদেশটি এখনও হাতে পাইনি। হাতে পেলে আদালত নিদের্শিত প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


Post a Comment

0 Comments