সারাদেশে ১০ টাকা কেজি চাল বিক্রিতে স্বজনপ্রীতি-গণজমায়েত!

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক  \\ সারাদেশে  শুরু হয়েছে খাদ্য বিভাগের ১০ টাকা কেজি দরে চাল বিক্রি। রোববার সকাল থেকে  ডিলারদের মাধ্যমে খোলাবাজারে এ চাল বিক্রি শুরু করে খাদ্য বিভাগ।
তবে সামাজিক দূরত্ব না মেনে ক্রেতাদের দির্ঘ লাইনে দাড়িয়ে চাল কিনতে দেখা গেছে। স্বল্পমূল্যে চাল পেয়ে সাধারণ মানুষ খুশি হলেও ডিলাদের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করেছেন তারা। তবে জনপ্রতি ৫ কেজি করে চাল বিক্রি করার হচ্ছে এবং কোন অনিয়ম হচ্ছে না বলে দাবি খাদ্য বিভাগের কর্মকর্তাদের।
১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু করে খাদ্য বিভাগ। প্রতিটি পয়েন্টে সাধারণ ক্রেতাদের অনেক ভিড় দেখা গেছে। তবে লাইন ভঙ্গ করে স্বজনপ্রীতির মাধ্যমে পরিচিত ক্রেতাদের কাছে ১০ থেকে ১৫ কেজি চাল বিক্রি করার অভিযোগ করেন সাধারণ ক্রেতারা।
ক্রেতাদের দির্ঘ লাইন হওয়ায় অনেক হিমশিম খেতে হচ্ছে ডিরারদের। সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হলেও ক্রেতারা শুনছেন না। তবে চাল বিক্রিতে অনিয়ম ও স্বজনপ্রীতির কথা অস্বীকার করেন তিনি।
যতদিন প্রয়োজন হবে, ততদিন খাদ্য বিভাগের স্বল্পমূল্যে চাল বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে।
অপরদিকে,



ভ্রাম্যমাণ আদালতও খাদ্য বিভাগের ১০ টাকা কেজি দরের চাল বিক্রি এবং টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম তদারকি করেন। তারা ক্রেতাদের সামজিক দূরত্ব মেনে সুশৃঙ্খলভাবে লাইনে দাড়িয়ে পণ্য কেনার পরামর্শ দেন বলে জানান ।

Post a Comment

0 Comments