ভেড়ামারার কৃতি সন্তান ডা: মনা ওয়ার্ল্ড ফেডারেশন অব হোমিওপ্যাথি বাংলাদেশ চ্যাপ্টার সাধারণ সম্পাদক নির্বাচিত

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া জেলার কৃতি সন্তান ডা: কামরুল ইসলাম মনা ওয়ার্ল্ড ফেডারেশন অব হোমিওপ্যাথি বাংলাদেশ চ্যাপ্টার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। উক্ত কমিটির প্রধান উপদেষ্টা বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা: দিলিপ রায়, সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক রাষ্ট্রপতির ব্যক্তিগত চিকিৎসক ও হোমিওপ্যাথিক বোর্ডের সাবেক চেয়ারম্যান ডা: মোশারফ হোসাইন, ভাইস প্রেসিডেন্ট ডা: এন ইউ আহম্মেদ ফিরোজ, ডা: সহিদুল ইসলাম ভুইয়া সহ বিভিন্ন পদে ডা: এ আর খাঁন, ডা: মোর্তুজা কামাল, ডা: ওয়াই, এ আরিফ, ডা: ডালিম, সহ ১২১ সদস্য বিশিষ্ট কমিটি ৫বছরের জন্য নির্বাচিত হয়েছে।
ডা: কামরুল ইসলাম মনা কুষ্টিয়ার অহংকার। তিনি প্রায় শতাধিক সংস্থার দায়িত্ব পালন করে এসেছেন। পূর্বেও তিনি হোমিওপ্যাথির উপর দেশ বিদেশে ব্যাপক সুনাম কুড়িয়েছেন এবং ভারতীয় টিভি চ্যানেলে স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান করে আসছেন।
ডাঃ কামরুল ইসলাম মনা সম্পর্কে দেশ-বিদেশের বিশিষ্ট গুনীজনদের অভিমতঃ
ডাঃ কামরুল ইসলাম মনা হোমিওপ্যাথিক চিকিৎসা জগতে একটি সুপরিচিত নাম। তিনি দীর্ঘদিন হোমিওপ্যাথি চিকিৎসার সাথে যুক্ত আছেন। অসংখ্য জটিল ও দূরারোগ্য রোগ নিরাময় করে মানুষের আস্থাভাজন হয়েছেন। ইতিমধ্যে তিনি দেশ ও বিদেশে বিভিন্ন সম্মাননা (স্বর্ণপদক, মেরিট এ্যাওয়ার্ড, আজীবন সম্মাননা পদক, ফেলোশীপ, গুনীজন সম্বর্ধনা, শ্রেষ্ঠ চিকিৎসক) ইত্যাদি পদকে ভূষিত হয়েছেন। এছাড়াও সম্প্রতি বাংলাদেশের জীবন্ত কিংবদন্তী চিকিৎসক ডাঃ মনাকে দেশ-বিদেশের একাধিক সংস্থা হোমিও সংস্থা সংবর্ধনা দিয়েছেন।
তরুণ এই জীবন্ত কিংবদন্তী এই চিকিৎসক সম্পর্কে দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তিদের মন্তব্য সংক্ষিপ্ত ভাবে তুলে ধরা হলো ঃ
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিৎসক, ওয়ার্ল্ড ফেডারেশন অব হোমিওপ্যাথি সংস্থা’র প্রেসিডেন্ট ডাঃ প্রকাশ মল্লিক বলেন, পৃথিবীর সর্বকনিষ্ঠ প্রিন্সিপাল ডাঃ কামরুল ইসলাম মনা একজন প্রতিভাবান তরুণ হোমিও চিকিৎসক। তার ধীশক্তি এবং চিকিৎসকায় স্বকীয়তা সত্যিই নজর কাড়ার মত। তার জ্ঞানের গভীরতা আমাকে মুগ্ধ করেছে।
বাংলাদেশ সোনালী ব্যাংকের পরিচালক জান্নাত আরা হেনরী বলেন, ডাঃ কামরুল ইসলাম মনা’র সমাজের বিভিন্ন পর্যায়ে পদচারণা রয়েছে। আমি তার কাজকর্মে মুগ্ধ। আমি  উত্তর উত্তর তার সফলতা কামনা করি।
খুলনার সাবেক সংসদ সদস্য এবং অনির্বান পত্রিকার সম্পাদক প্রফেসর আলী আহমেদ ডাঃ কামরুল ইসলাম মনা সর্ম্পকে বলেন, ন্যায় নিষ্ঠা, আশার ঔদার্য ও মহৎ সংকল্পের দূর্জয়তা নিয়ে কাজ করলে সফলতা অনিবার্য ডাঃ মনা তারই দৃষ্টান্ত।
ভারতের প্রখ্যাত সনামধন্য চিকিৎসক ডাঃ কল্যাণ কুমার সুর বলেন, ডাঃ মনা শুধু একজন সফল চিকিৎসকই নন, তিনি একজন সফল সংগঠক। তার বহুমুখী প্রতিভা আমাকে মুগ্ধ করেছে। ডাঃ মনা দীর্ঘদিন আমার এ্যাসিসটেন্ট হিসাবে কাজ করেছে। তার চিকিৎসা পদ্ধতি অতূলীয়।
ভারতের বিখ্যাত সুনামধন্য ক্যান্সার চিকিৎসক ডাঃ মৃনাল কান্তি বলেন, বাংলাদেশের কিংবদন্তী তরুণ  চিকিৎসক ডাঃ মনার নাম দ্রুত দেশ ও বিদেশে ছড়িয়ে পড়বে, এটা আমার বিশ্বাস।
হোমিওপ্যাথিক ফিজিসিয়ান এন্ড ফার্মাসিষ্ট সমিতি বাংলাদেশ এর প্রেসিডেন্ট ডাঃ জহির উদ্দীন আকন্দ বলেন, ডাঃ মনা আমার খুবই স্নেহের। তাকে দীর্ঘদিন আমি কাছ থেকে দেখে আসছি- তার রোগী পরীক্ষা পদ্ধতি, ঔষধ নির্ণয় পদ্ধতি সত্যিই প্রশংসনীয়।
কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: ইফতেখার উদ্দিন বলেন ডা: কামরুল আমার স্নেহের তার চিকিৎসা এবং বিভিন্ন সামাজিক কাজগুলো আমাকে মুগ্ধ করেছে।
ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও চেতনায় কুষ্টিয়া পত্রিকার সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল বলেন, মনা আমার খুবই স্নেহের। নানা প্রতিকুলোতার মধ্য দিয়েও তিনি একাধারে সকল চিকিৎসক সকল সংগঠক এবং বিভিন্ন সামাজিক কাজে ব্যাপক অবদান রেখে চলেছেন। তিনি সত্যি একজন রিয়েল হিরো।
যশোর হোমিওপ্যাথিক কলেজের প্রভাষক ডাঃ কাজী সাদিকুর বলেন, ডাঃ মনা একাধারে সফল চিকিৎসক, সফল সংগঠক, অবহেলিত হোমিও ডাক্তারদের ভাগ্যেন্নয়নে তার আন্দোলন আমাকে মুগ্ধ করেছে।
ডাঃ কামরুল ইসলাম মনা সর্ম্পকে সাংবাদিক ও শিক্ষক ওয়ালিউল ইসলাম বলেন, আধুনিক বিজ্ঞানসম্মত হোমিওপ্যাথিক চিকিৎসা শাস্ত্রের এক অনবদ্য প্রতীক। আমি আশা করি তার চিকিৎসা সেবা একদিন দেশের ও বহিবির্শ্বের মানুষের কল্যান সাধন করবে।
দেশে বিদেশে অনেক মহীয়সী চিকিৎসক, বিশিষ্ট ব্যক্তিবর্গ ডাঃ কামরুল ইসলাম মনা সম্পর্কে এভাবেই মন্তব্য করে চলেছেন।
ডা: কামরুল ইসলাম মনা কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাবেক জনপ্রিয় কমিশনার মরহুম আমরুল ইসলামের কনিষ্ট পুত্র। ডা: কামরুল ইসলাম মনা সকলের দোয়া প্রার্থী।

Post a Comment

0 Comments