ভেড়ামারা কলেজে উদ্যোগে বিশাল মানববন্ধন



চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ার ভেড়ামারা কলেজের উদ্যোগে সোমবার সকালে জঙ্গীবাদ সন্ত্রাস নাশকতা ও গুপ্ত হত্যার প্রতিবাদে বিশাল মানববন্ধন করেছে। শত শত ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দরা হাতে হাত রেখে মানববন্ধনে অংশ গ্রহন করেন।
ভেড়ামারায় উপজেলায় সর্বকালের সবচাইতে বড় মানববন্ধন বলে সূধিজন মন্তব্য করেন। ভেড়ামারা কলেজের শতশত ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দরা ভেড়ামারা প্রেস ক্লাবের সামনে শুরু করে বাসষ্ট্যান্ড শাপলা চত্বর, ডাকবাংলোর সামনে, থানার সামনে, গোডাউন মোড়ের সামনে, কৃষি ব্যাংকের সামনে, সোনালী ব্যাংকের সামনে, হালিমা বেগম একাডেমী স্কুলের সামনে, বিদ্যুৎ অফিসের সামনে, জাসদ অফিসের সামনে, বালিকা বিদ্যালয়ের সামনে ও মধ্যবাজার এলাকা পর্ষন্ত দুই হাত ধরে জঙ্গীবাদ সন্ত্রাস নাশকতা ও গুপ্ত হত্যার প্রতিবাদে ব্যানার ফেন্টুন নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন করেন। মানববন্ধন অনুষ্ঠানে ভেড়ামারা কলেজের অধ্যক্ষ শামছুল বারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভেড়ামারা কলেজের গভানিং বর্ডির সদস্য আলহাজ্ব আকতারুজ্জমান মিঠু, নবির উদ্দিন নবির, আবু দাউদ, শামছুর রহমান স্বপন, হাফেজ ফয়জুল আজিজ, ভেড়ামারা কলেজের উপধ্যক্ষ আজিজুল হক, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক মনোয়ার হোসেন, প্রভাষক মোস্তাফিজুর রহমান শামীম, প্রভাষক শামীমা খাতুন, ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়ার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েলসহ অত্র কলেজের ৯০ জন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দরা। প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রী মানববন্ধনে অংশ গ্রহন করেন।
জাতীয় বিশ্ব বিদ্যালয়ের স্লোগান ছিলো সন্ত্রাস নয় শান্তি চাই, শস্কা মুক্ত জীবন চাই। জঙ্গীবাদ সন্ত্রাসনাশকতা গুপ্ত হত্যার প্রতিবাদে ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দরা যে কোন মুল্যে প্রতিহত করার জন্য একাত্বতা ঘোষনা করেন। শিক্ষার্থীরা যাতে জঙ্গিবাদের মত জঘন্যতম সন্ত্রাসী কার্যকালাপে নিজেদের সম্পৃক্ত না করে সে ব্যাপারে ছাত্র ছাত্রী-শিক্ষক, অভিভাবকারা জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ গ্রহন করেন। যারা ইসলামের নামে জঙ্গিবাদের মাধ্যমে নিরীহ মানুষ হত্যার মত জঘন্য কর্মকান্ড চালায় তারা কখনই শান্তির ধর্ম ইসলামের অনুসারী হতে পারে না।

Post a Comment

0 Comments