ভেড়ামারা মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ মানবন্ধন ও সমাবেশ

শিক্ষকের উপর সন্ত্রাসীর হামলা প্রতিবাদে ও অবিলম্বে তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে কুষ্টিয়ার ভেড়ামারা শহরে বিক্ষোভ, মানবন্ধন ও সড়ক অবরোধ করেছে ভেড়ামারা উপজেলাধীন সকল প্রাথমিক বিদ্যালয়ের কয়েকশ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
শনিবার দুপুর ১২টায় ভেড়ামারা উপজেলা চত্ত্বর থেকে বের করা হয় একটি বিক্ষোভ মিছিল। মিছিলটি ভেড়ামারা প্রেসক্লাবের সামনে কুষ্টিয়া-দৌলতপুর সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন করে। সমাবেশে বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি’র সভাপতি মিজানুর রহমান। মানববন্ধন থেকে ভেড়ামারা উপজেলার মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা হয়। আগামী মঙ্গলবারের মধ্যে আসামীদের আটক করা না হলে সকল প্রাথমিক বিদ্যালয় অনিদিষ্টকালের জন্য বন্ধ থাকবেন।
উল্লেখ্য, ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের মির্জাপুর এলাকার ওয়াজ উদ্দিন মন্ডলের ছেলে সাহাব উদ্দিন (৪০), শরিফ উদ্দিন (৩৮), শিহাব (৩৫) ও দুলাল মোল্লার ছেলে খাইরুল (৩৪) গত মঙ্গলবার দুপুর ১টার সময় স্কুলের অফিসের ভিতরে প্রবেশ করে কমিটি গঠনকে কেন্দ্র করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুল ইসলাম কে গালাগালিজ করতে থাকে। এসময় বাধা দিলে আসামীরা দেশীয় অস্ত্র শস্ত্র দিয়ে  প্রধান শিক্ষক সাইদুল ইসলাম কে রক্তাক্ত জখম করেন। এলাকাবাসী তাকে উদ্ধার করে ভেড়মারা হাসপাতালে ভর্তি করে। আসামীরা প্রধান শিক্ষক সাইদুল ইসলাম কে হত্যার হুমকি অব্যাহত রেখেছে।

Post a Comment

0 Comments