ভেড়ামারায় মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে প্রচারাভিযান ও আলোচনা সভা অনুষ্ঠিত

হাত বাড়িয়েছি আমরা আবার, সুস্থ্য সমাজ ঠিকানা সবার। গড়বো মাদক মুক্ত সমাজ শে¬াগন নিয়ে “মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে সমাজে সচেতনতা” তৈরি ও মাদকের ভয়াবহতা রুখতে দেশব্যাপী প্রচারাভিযান এর অংশ হিসেবে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর এর আয়োজনে ও সেবামূলক সংগঠন “পরিপ্রেক্ষিত” এর সহযোগিতায় সোমবার প্রচারাভিযানের অংশ হিসেবে বণাঢ্য র‌্যালি, দেয়াল লিখন উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে শেষ হয়। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে সম্পাদন করা হয় দেয়াল লিখন কর্মসূচি। এরপর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপুল কুমার সরকারের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের মেডিক্যাল অফিসার ডাঃ আমিরুল ইসলাম, জেলা জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সামসুল আলম, উপজেলা সমাজ সেবা অফিসার মাসুদ আহমেদ, ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ ইসলাম পিপিএম, পৌর প্যানেল মেয়র মাহবুব আলম বিশ্বাস, ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ভেড়ামারা উপজেলা শাখার সভাপতি ও ভেড়ামারা ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক ড. অমরেন্দ্রনাথ বিশ্বাস, ভেড়ামারা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক রাজা, আব্দুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আরিফুজ্জামান লিপটন। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক আমাদের অর্থনীতি জেলা প্রতিনিধি আব্দুম মুনিব। অনুষ্ঠান পরিচালনা করেন পরিপ্রেক্ষিতের প্রতিনিধি প্রদিপ সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন, ভেড়ামারা ১৬দাগ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওহাব, দামুকদিয়া মাধ্যমিক ক্ষিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ভগবান চন্দ্র সিংহ রায়, ভেড়ামারা মহিলা ডিগ্রী কলেজে ক্রীড়া শিক্ষক রুখসানা লাকী, আজাদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, ভেড়ামারা বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল ইসলাম, ভেড়ামারা ডিগ্রী কলেজের প্রভাষক খলিল উল¬াহ, ভেড়ামারা সাংবাদিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক ও সমকাল প্রতিনিধি বাবলু মোস্তাফিজ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, জেলা শাখার সহ-সভাপতি দুলাল দেবনাথ, ভেড়ামারা হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষ ও সাংবাদিক ডাঃ কামরুল ইসলাম মনা, ভেড়ামারা কলেজের প্রভাষক মহুয়া ইসলাম, কমল কৃষ্ণ শর্মা পদ, সঞ্জয় কুমার সরকার সুজয়, প্রদীপ অধিকারী, পলাশ কুন্ডু, তপন কুন্ডু, তরুন সরকার, মোকারিমপুর তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্ততা শওকত আলী, ছাত্রী সাধনা রানী শীল, সঞ্চিতা সরকার, অর্জুন কুমার ও ভেড়ামারা প্রোসিড কোচিং এর পরিচালক সাজেদুল ইসলাম তুহিন সহ সকল ছাত্র-ছাত্রীবৃন্দ।
সভায় বক্তারা বলেন, মাদকাসক্তি ও মানসিক রোগ একটি সামাজিক ব্যাধি সবাইকে সচেতনভাবে এই ব্যাধী মোকাবিলা করতে হবে। মাদক একটি সমাজ ধ্বংসকারী উপাদান তাই মাদক প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। একজন ব্যক্তির মাধ্যমে সভ্য সমাজে এর প্রবেশ ঘটে আর ধ্বংস করে ফেলে পুরো সমাজটাকে। মাদকের ভয়াবহতা কমাতে সবাইকে মাদক থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়।
প্রচারাভিযান অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এনজিও প্রতিনিধি, সেবা মূলক সংস্থার প্রতিনিধি ও পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

Post a Comment

0 Comments